Sunday, August 25, 2019

পুরুষ হৃদয়ের অনুনাদ



হায় ঈশ্বর আমার এরকম অস্থির কেন লাগছে? একটু পরে কি আমার কিডনি প্রতিস্থাপন হবে?
পেটের দুই দিকে হাত দিয়ে বুঝতে পারছি- কিডনি লিভার সবকিছুই ভালো আছে। সিগারেট ছেড়ে দিয়েছি অনেক বছর আগেই। এই দু’টো ড্যামেজ হওয়ার কোনো সম্ভাবনা নেই।
গরম একটু বেশি, ফ্যান তো বেশ ফুল স্পিডেই চলছে। এত ঘামছি কেন মনে মনে? এত অস্থিরতা কেন আমার !

মনে হচ্ছে হৃদয় বলতে একটা কিছু আমার আছে, ওটা টের পাচ্ছি। নিজেকে ঠিক আর মানুষ বলে মনে হচ্ছে না। একটা ধেড়ে ইঁদুর মনে হচ্ছে। ইঁদুরের বুকে স্টেথো লাগিয়ে যেরকম হার্ট-বিট শোনা যায় মিনিটে ৫০০ বারের মতন, সেরকম মনে হচ্ছে আমারও দেহের আকৃতি কমে গেছে। নিজেকে বড্ড বামন বামন মনে হচ্ছে। আমি কি চাঁদ ছুঁতে যাচ্ছি? এত ইঁদুর হৃদয় নিয়ে কীভাবে আমি বেঁচে থাকব? হাইপার টেনশনে মরেই যাব!

হাতের আঙ্গুলগুলো কেমন ঝিঁ ঝিঁ পোকার মতন কাঁপছে। ডায়াবেটিস তো নেই, সুগ্যার লেবেল কমে যায়নি তো? হাইপো টাইপো হয়ে গেলে কী করব? পিঁপড়ার মত মজুদ চিনি খাওয়া শুরু করে দেব? রক্তের বেগ এমন অনিয়মিত কেন পুরো দেহে? মনে হচ্ছে আঙ্গুল ডগায় হুল ফুটিয়ে সমস্ত রক্ত কণিকা মৌমাছি হয়ে বেরিয়ে যাবে এখুনি!

ঘামছি - বেজায় ঘামছি ভেতরে ভেতরে। সাদা গেঞ্জি ভিজে গেছে।
ট্রেড-মিলে দৌড়েও কখনও এত ঘাম আসেনি যতটা ঘামছি বসে বসে! কত ক্যালরি পুড়িয়ে ফেললাম টেনশনে?
ও আর্টারি বল না এত বেগে ছুটছে কেন রক্ত?
বল না, ডেনড্রাইট? কী হচ্ছে এসব?
এত কাঁপছি কেন?
হাইপোথ্যালামাস? জ্বর টর এনে দিস না ভাই? দুই তিনটা দিন একটু সুখে থাকতে দে!

এত যে কাঁপন! এত যে ব্যাপন ! এত যে অনুকম্পন!
কাকে বোঝাবো? কে শুনবে আমার কথা?
পুরুষ হৃদয়ের অনুনাদ সমমনা পুরুষ ছাড়া খোদাও তো বুঝতে চান না!





SHARE THIS

0 comments: