Wednesday, March 4, 2020

হোয়াটসঅ্যাপ নিয়ে এসেছে নতুন আপডেট!




২ বিলিয়ন ইউজার ছাড়িয়ে যাওয়া টেক প্রতিষ্ঠান ফেসবুক ইতোমধ্যেই সম্পন্ন করেছে তাদের হোয়াটসঅ্যাপ এর নতুন আপডেট। নতুন এই ফিচারে হোয়াটসঅ্যাপ যুক্ত করেছে বহুল প্রতিক্ষীত ডার্ক মোড।

হোয়াটসঅ্যাপ এবং ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ তাঁর অফিশিয়াল ফেসবুক একাউন্ট থেকে জানিয়েছেন হোয়াটসঅ্যাপ এর এই নতুন আপডেট সম্পর্কে।

আইফোন ব্যবহারকারীদের যারা iOS ভার্শন ১৩ এবং এন্ড্রয়েড ব্যবহারকারীদের যারা Android 10 ব্যবহার করছেন তারা অটোম্যাটিক পেয়ে যাবেন হোয়াটসঅ্যাপ এর এই নতুন আপডেট।

মার্ক তাঁর ফেসবুক একাউন্ট থেকে জানিয়েছেন, Dark mode on WhatsApp is here. Probably one of the most requested features we've ever shipped. 

অর্থাৎ, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের মধ্যে থেকে প্রতিষ্ঠানটির কাছে সবচেয়ে বেশি অনুরোধ ছিল যেন হোয়াটসঅ্যাপে ডার্ক মোড চালু করা হয়। এবং মার্ক সেই খবরটাই একটু স্বত্তির সাথে জানিয়েছেন যে, তারা এই ফিচারটি যুক্ত করে দিয়েছেন।

ডার্ক মোড চালু করা কেন এতটা জরুরী ছিল, একটু ভাবলেই পাওয়া যাবে এর উত্তর। ধরা যাক, আপনি ঘুমিয়ে আছেন, অনেক রাত। হঠাত’ই একটি বার্তা বা কল এলো আপনার হোয়াটসঅ্যাপে। তীব্র আলোর ঝলকানিতে যেন আপনার চোখের কোনো সমস্যা না হয় সেজন্যই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের মধ্যে অনেকদিন থেকেই আবেদন ছিল ডার্ক মোড এনাবেল করে দেয়ার!


উল্লেখ্য, iOS ভার্শন ১৩ এবং Android 10 এর বাইরে যারা আছেন, তারা নিচের মত করে সেটিং থেকে চালু করে নিতে পারবেন হোয়াটসঅ্যাপ ডার্ক মোড। 
 

SHARE THIS

0 comments: